অর্থ বাণিজ্য

লোকসভা নির্বাচনে দাঁড়াবেন না মায়াবতী

  এক্সক্লুসিভ নিউজ, ২১ মার্চ, ২০১৯


ভারতের বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী জানিয়েছেন আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন না তিনি। তবে পার্টির প্রার্থীদের জন্য প্রচারে নামবেন। আকস্মিক এ সিদ্ধান্তে তোলপাড় সৃষ্টি হয়েছে ভারতের রাজনৈতিক অঙ্গনে। টাইমস অব ইন্ডিয়া।


মায়াবতী বলেন, ‘আমি ভোটে লড়ব না। আমি অত্যন্ত আত্মবিশ্বাসী যে, আমার দল আমার এই সিদ্ধান্তের কথা বুঝতে পারবে। আমাদের জোট খুব ভালো করছে। ’

তবে, এ সিদ্ধান্ত পরিবর্তন হতে পারি বলেও জানিয়ে রেখেছেন মায়াবতী। তিনি বলেন, ‘আমি একটি আসন খালি রেখে দিয়েছি এবং যদি এর পরে ইচ্ছে হয়, তাহলে সেখান থেকে লড়ব।’

ভারতে লখনউতে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন মায়াবতী। উত্তরপ্রদেশে মায়াবতীর দলের চিরপ্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টির সঙ্গে গত জানুয়ারি মাসেই জোট হয়। সেই জোটই বিজেপির বিরুদ্ধে লড়বে ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত।

উত্তরপ্রদেশের চারবারের এই মুখ্যমন্ত্রী বহুবার সংসদ সদস্য হয়েছেন। ১৯৯৪ সালে প্রথমবার রাজ্যসভা থেকে সাংসদ হন।

আরও পড়ুনঃ নিউজিল্যান্ডের রেডিও, টেলিভিশনে আজান সম্প্রচারের ঘোষণা

দলের নেতারা জানান, ৬৩ বছরের ‘বহেনজি' এই নির্বাচনে যে লড়বেন না, তা মোটামুটি ঠিক হয়ে গেছে। মায়াবতী এবং অখিলেশ দুজনেই সিদ্ধান্ত নিয়েছেন যে, তাঁরা দলের হয়ে প্রচারেই বেশি সময় দেবেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে একটি আসনও পায়নি মায়াবতীর বহুজন সমাজ পার্টি। বেশিরভাগ আসনেই তারা তৃতীয় স্থানে ছিল।

অর্থ বাণিজ্য ক্যাটাগরীর আরো সংবাদ